কক্সবাজার সমুদ্র সৈকত

bdnews24

মুজাহিদের বাসভবনে পুলিশের এক ঘণ্টার ব্যর্থ অভিযান

হুলিয়া মাথায় নিয়ে তিনি চার দলের সমাবেশে বক্তৃতা করছেন, জামায়াতে ইসলামীর প্রতিনিধিদলের সদস্য হিসেবে প্রধান উপদেষ্টার কার্যালয়ে সরকারের সঙ্গে সংলাপেও অংশ নিয়েছেন, তার পরও পুলিশ তাঁকে খুঁজে পায়নি। গতকাল শনিবার বিকেলে জামায়াতের এ নেতাকে ধরতে তাঁর উত্তরার বাসায় চার গাড়ি পুলিশ দিয়ে এক ঘণ্টার অভিযান চালায় উত্তরা থানা।

এ ব্যাপারে জানতে চাইলে উত্তরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম প্রথম আলোকে বলেন, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে ধরতে গতকাল তাঁরা অভিযান চালান। তাঁকে না পেয়ে বাসায় তল্লাশি চালানো হয়। অন্য কোনো স্থানে পাওয়া গেলে তাঁকে গ্রেপ্তার করা হবে বলে তিনি জানান।

থানা সুত্র জানায়, গতকাল বিকেল সাড়ে চারটার দিকে উত্তরার ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ি ‘মিশন তামান্না’য় অভিযান চালানো হয়। এ বাড়িতে বাস করেন জনাব মুজাহিদ। আদালত থেকে পাওয়া পরোয়ানার ভিত্তিতে তাঁরা এ অভিযান চালান।

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ পলাতক আট আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য ১২ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচারের আদেশ দেন আদালত। একই সঙ্গে এসব আসামির প্রত্যেকের বাসভবনে লটকিয়ে বিজ্ঞপ্তি জারির আদেশ দেওয়া হয়। আদালতের নির্দেশে গত বুধবার বেলা ১১টায় মুজাহিদের উত্তরার ১১ নম্বর সেক্টরের ১০ নম্বর সড়কের ৫ নম্বর বাড়ি মিশন তামান্নার মূল ফটকে এ বিজ্ঞপ্তি সাঁটিয়ে দেওয়া হয়। তবে সন্ধ্যায় ওই বাড়ির ফটকে কোনো বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।
প্রথম আলো, ১৯ অক্টোবর, ২০০৮

ভণ্ডামী আর কাকে বলে?

BBC Asia-Pacific

CNN.com - Asia